Bangla sms

প্রপোজ করার আগে আপনাকে যা করতে হবে- প্রপোজ করার উপায়

প্রপোজ টিপস, প্রপোজ করার চিঠি, প্রপোজ করার উপায়, প্রপোজ করার কবিতা, মেযেদের প্রপোজ করার উপায়, প্রপোজ করার এস এম এস, প্রেমের কথা, প্রেম করার উপায়, প্রেম করার কৌশল, প্রেম করার টিপস, প্রেম করার সহজ উপায়, ভালবাসার কথা-সব কথার সহজ কথা একটাই – প্রপোজ করার আগে আপনাকে যা যা করতে হবে। প্রিয় পাঠক বন্ধুরা আজকের এ টিপসটা একটু ভিন্ন টাইপের, যা হেডলাইন পড়েই হয়ত এতক্ষণে বুঝার আর বাকী নাই। তবে চলুন দেখি – কি কি উপায় এ বিষয়ে।

 
আপনি হয়তো কাউকে পছন্দ করে ফেলেছেন এবং পছন্দের মানুষকে প্রেম-ভালবাসা প্রপোজ করতে চান। আর এক্ষেত্রে খুব গুরুত্বপূর্ণ বিষয়টি হচ্ছে, পছন্দের মানুষকে সরাসরি প্রপোজ না করে ধীরে ধীরে তাকে আপনার মনের অনুভূতিগুলো জানিয়ে দিন। তাহলে সে এমনিতে আপনার প্রতি দুর্বল হয়ে যাবে। প্রেম-ভালবাসা প্রপোজ করার আগে আপনাকে যা করতে হবে সে বিষয়ে বিভিন্ন গুনিজনের পরামর্শগুলো তুলে দিলাম। চলুন দেখি তারা কি বলে গেছেন।

 

কথায় আছে, প্রথমে দর্শনদারি, তারপর গুণবিচারি। সুতরাং দেখে যদি আপনাকে ভালো না লাগে, তবে পছন্দের মানুষটি আপনার গুণ বিচার করতে যাবে না। দর্শন ফুটিয়ে তুলতে সুন্দর মানানসই পোশাক পরিধান করুন ও হালকা সাজগোছ করুন। পোশাক ও সাজগোছের মধ্যে আপনার রুচির প্রকাশ পাবে।

প্রপোজ করার উপায়

দেখা হওয়ার পর পছন্দের মানুষটির সঙ্গে চোখে চোখ রেখে কথা বলার চেষ্টা করুন। চোখের ভাষা অনেক কিছু বলে দেয়। চোখের ভাষাই বলে দেবে আপনি তাকে কতটা ভালোবাসেন এবং সে আপনার প্রতি দুর্বল কিনা অর্থাৎ কতটুকু দুর্বল।

 

চোখে চোখ রাখার পাশাপাশি আন্তরিকভাবে কথা বলার চেষ্টা করুন, তবে ভুলেও অ-প্রাসঙ্গিক কোনো কথা বলতে যাবেন না। কোনো রকম মিথ্যা কথা বলতে যাবেন না বা বলবেন না এবং কথা বলার সময় কোন নায়ক কিংবা নায়িকাকে অনুকরণ করতে যাবেন না, নিজস্ব স্টাইলে গুছিয়ে কথা বলুন।

 

অন্য কোনো দিকে তাকিয়ে কথা বলবেন না, খুব বেশি নড়া-চড়া করবেন না। আপনার প্রতি তার আগ্রহ জন্মাবে এমনভাবে কথা বলুন। যতটা সম্ভব হেসে কথা বলার চেষ্টা করুন। যাতে সে আপনাকে সহজভাবে গ্রহণ করতে পারে। এবং আপনার সঙ্গে কথা বলতে স্বাচ্ছন্দ্য অনুভব করে। পছন্দের মানুষটি আপনার সাথে কথা বলার সময় পূর্ণ মনোযোগ সহকারে তার দিকে তাকান এবং তার কথাগুলি শুনতে ইচছা না করলেও আপনার আসল স্বার্থের জন্য তার কথাগুলো শুনুন।

 

কথার মধ্যে প্রাণখোলা মনের পরিচয় দিন। মনে রাখবেন প্রাণখোলা এবং রসিক মানুষ সবাই পছন্দ করে। শুধু আপনি শুনবেন তা কিন্তু নয়, তাকেও বলতে ও শুনতে দিন। খেয়াল করুন সে কী আপনার প্রতি আস্তে আস্তে দুর্বল হচ্ছে কিনা। তারপর জানিয়ে দিন মনের কথা অর্থাৎ তার প্রতি আপনার দুর্বলতার কথা। আপনাকে ভালো লাগলে সে আপনাকে ফেরাতে পারবে না।
প্রিয় পাঠকবন্ধুরা ভাললাগলে শেয়ার করুন ……. ধন্যবাদ।

তথ্যসূত্র: ইন্টারনেট