Bangla sms

প্রাচীন বাক্য – আমি তোমাকে ভালবাসি – নতুন সাজে

চিরন্তন সত্য যে, এই ধরণীর সৃষ্টিলগ্ন থেকে আজ পর্যন্ত ভালাবাসা টিকে ছিল, আছে এবং থাকবে। সেটা পিতার প্রতি সন্তানের ভালবাসা, মাতার প্রতি সন্তানের ভালবাসা, সন্তানের প্রতি মাতা-পিতার ভালবাসা, ভাইয়ের প্রতি বোনের ভালবাসা, বোনের প্রতি ভাইয়ের ভালাবাসা, প্রেমিকার প্রতি প্রেমিকের ভালবাসা, প্রেমিকের প্রতি প্রেমিকার ভালবাসা ….. ইত্যাদি ইত্যাদি। ভালবাসা শব্দটা ব্যাপক আকারে পরিসর, যার কোন সীমারেখা নাই বা সীমারেখা স্তব্দ হওয়ার কোন পথও নেই। আবার এই শব্দটার নির্দিষ্ট কোন অর্থ নেই। কারণ শব্দটা অতি পবিত্র। আই লাভ ইউ বা আমি তোমাকে ভালবাসি – বাক্যটি অতি প্রাচীন। উপরেই উল্লেখ করেছি ভালবাসার বহি:প্রকাশ সম্পর্কে। এ পর্বে আমি আলোচনা করব বর্তমান প্রযুক্তি যুগের ভালবাসার কয়েকটি প্রক্রিয়া বা ধরণ। আসুন দেখি কতটুকু আপনাদের কাজে আসতে পারে।

যখন তুমি কাউকে খুব বেশি ভালবাসবে, তখন ই সে তোমার ভালবাসার পরীক্ষা নিতে শুরু করবে, না না ভাবে, যেমন:- তোমাকে কষ্ট দিবে, অপমান করবে। কারণ মেয়েটা দেখতে চাইবে এত অপমান, ঘৃণা করার পরও তুমি তাকে ভালোবাসো কিনা। কিন্তু মেয়েদের এরকম করাটা হয় মহা ভুল, কারণ ছেলেরা কারো অবহেলা পছন্দ করে না। আরে আপু যাকে ভালবাসবে তাকে এত পরীক্ষা কর কেন? কেন তাকে অকারণে কষ্ট দাও? পরে যখন ছেলেটা তোমার অবহেলা পেয়ে চলে যায়, তখন তুমি তাকে ভালবাসতে শুরু কর। বড়ই অদ্ভুত মেয়েদের চিন্তা-ভাবনা। ছেলেদের বলছি যে তোমাকে অবহেলা করে, অপমান করে তাকে বার বার ভালবাসি কথাটা বলার দরকার নেই, কারণ যে ভালবাসার সে তোমাকে এমনিতেই ভালবাসবে, তুমি যেমন আছো, যে অবস্থায় আছো সেভাবেই তোমাকে ভালবাসবো, তাকে ইমপ্রেস করার জন্য রোমিও সাজার দরকার নেই। ভালবাসতে কোন কারণ লাগে না, কোন পজিশন লাগে না, লাগে শুধু একটা পবিত্র মন যে মনে তোমার ভালবাসার মানুষটির জন্য অফুরন্ত ভালবাসা থাকবে। একটা কথা মনে রেখ বন্ধু, নিষ্ঠুর এই পৃথিবীতে সবাই স্বার্থ খুঁজে, স্বার্থ ছাড়া মানুষ কোন কাজ করে না (একমাত্র বাবা-মা ছাড়া) কিছু মানুষ আছে যারা তোমার জীবনে আসবে স্বার্থ হাসিল করার জন্য, তারপর জীবনটাকে নতুনভাবে সাজিয়ে/জীবনের মূল্য বুঝিয়ে, নিঃশব্দে চলে যাবে, আর রেখে যাবে কিছু অদ্ভুত স্মৃতি যা তুমি কখনই ভুলতে পারবে না। যদি এসব থেকে মুক্তি পেতে চাও, তাহলে তোমাকেও স্বার্থপর হতে হবে। জীবনেও চলার পথে হাজারটা মেয়ে তোমার জীবনে আসবে যাবে। মেয়েরা বাসের মত, একটি চলে যায় আরেকটি আসে, কিন্ত ঐ সব গুলো বাসের মধ্যে একটি বাস এমন যে তোমাকে তোমার বাড়ি পৌছাঁয়। আর সেই বাসটিকে কখনও মিস করতে নেই………… …..Love History

সেই কাঙ্ক্ষিত বাসটি সঠিক সময়ে তোমার জীবনে আসবে, তার আগে অনেক গুলো ভুল বাস এসে, ভুল গন্তব্যে নামিয়ে তোমার জীবনটা তছনছ করে দিতে পারে, এক্ষেত্রে অনেক ছেলেরাই ভেঙ্গে পরে, কিন্তু বন্ধুরা ভেঙ্গে গেলে চলবে না। পবিত্র মনে সঠিক মানুষটির জন্য অপেক্ষা কর, সেই মানুষটি সঠিক সময়ে তোমার জীবনে এসে অগোছালো জীবনটাকে গুছিয়ে তুলবে। অনেক মেয়েরাই বলে যে “সব ছেলেরাই প্রতারক” আসলেই সব ছেলেরাই কি প্রতারক?? কোন মেয়ে কি তার বুকে হাত রেখে বলতে পারবে যে “সব মেয়েরা ভালো” একটি খারাপ ছেলের জন্য আপনি কেন বাকিদেরকে দোষ দিবেন?? ছেলেরাও দিল ফাটিয়ে ভালবাসতে জানে, শুধু সেই ভালোবাসা দেখার মত চোখ থাকতে হয়। কোন শর্ত বা অঙ্গীকার দিয়ে ভালোবাসা টিকে থাকে না, ভালোবাসা টিকে থাকে পবিত্র বিশ্বাসের ওপর। ভালোবাসা পেতে ও দিতে প্রয়োজন সুন্দর একটা পবিত্র মন। বিশ্বাস হল ভালবাসার প্রধান সূত্র ও ভালবাসার মূল মন্ত্র।

পরিশেষে কেউ কাকে আই লাভ ইউ বা আমি তোমাকে ভালবাসি বললে, তাতে মহাপাপ হয় না। তবে ছেলে- মেয়ে সবাইকে বলছি কাউকে ভালবাসার আগে নিজেকে ভালোবাসো, তাহলে অপরের ভালবাসার মর্যাদা বুঝতে পারবে ।

বিঃদ্রঃ সব মেয়েরা/ছেলেরা সমান নয়, পোস্টটি সবার উদ্দেশ্য করে লেখা হয়নি, কিছু টাইপের মানুষ আছে যারা এমন করে। আর ভালো ছেলে/মেয়ে আছে বলেই আজো পৃথিবীতে সত্যিকারের ভালোবাসা টিকে আছে। পোস্টে একতরফা ভাবে মেয়েদের কথায় বলেছি, এবং যারা ওরকম শুধুমাত্র তাদের কথায় বলা হয়েছে, বাকি যারা ভাল তারা রাগ করবেন না। ……. ধন্যবাদ, ভাল লাগলে শেয়ার করুন।